শিরোনাম:
WSBNEWS24 এর পক্ষ থেকে সকলকে পবিত্র রমজানের শুভেচ্ছা দেশে সর্বাত্মক লকডাউনে ১৩ নির্দেশনা মানতে হবে জলঢাকায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জীবনতরী পাঠশালা’র মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ পাবনা ইসলামিয়া কলেজের ৪তলা ভবন নির্মাণ কাজের উদ্বোধন পীরগঞ্জে কৃষি যন্ত্র ও বিনামূল্যে সার বিতরণ ডিমলায় আর্থিকভাবে অসচ্ছল থাকায় মেডিকেল কলেজে ভর্তি অনিশ্চিত হতদরিদ্র ভূপেন্দ্র অধিকারী’র পিরোজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন নান্না পোদ্দার ইন্তেকাল করেছেন নীলফামারীতে “বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন” এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ডিমলায় সোলার প্যানেলের করোনা সামগ্রী বিতারণ নিঃস্বার্থ উন্নয়ন ও মাদকমুক্তের লক্ষে কাজ করছেন-ইউপি মেম্বার হুমায়ুন কবির

করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব

আরমান হোসেন ডলার (বিশেষ প্রতিনিধি) বগুড়া
  • আপডেটের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
করোনাকালে নারী নেতৃত্ব


বেসরকারি উন্নয়ন সংগঠন লাইট হাউস এর আয়োজনে এবং জেলা পুলিশের সহযোগিতায় বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস ২০২১ পালিত।

আজ ৮ মার্চ ২০২১ সকাল ১০:৩০ঘটিকায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” প্রতিপাদ্য নিয়ে বগুড়া শহরের প্রধান প্রধান সড়কে ট্রাক র‌্যালি প্রদক্ষিণ করেন। ট্রাক রালির শুভ উদ্বোধন করেন বগুড়ার পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এবং সভাপতিত্ব করেন লাইট হাউসের নির্বাহী প্রধান জনাব মোঃ হারুন অর রশিদ।

বগুড়া জেলা পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেন করোনাকালীন সময়ে লাইট হাউস নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেছে সেটা নারীর প্রতি মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় একধাপ এগিয়ে নিয়ে যাবে।

উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন জনাব আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), বগুড়া, জনাব মোঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), বগুড়া জনাব এ্যাড. আল মাহমুদ, অধ্যক্ষ, বগুড়া আইন কলেজ, ওয়াহিদা ইয়াসমিন, জেন্ডার কমপ্লায়েন্স এডভাইজার, লাইট হাউস, এ্যাড. আশরাফুন্নাহার স্বপ্না, কোষাধক্ষ্য, লাইট হাউস, এ্যাড. সুফিয়া বেগম, লাইট হাউস নির্বাহী কমিটির সদস্যসহ প্রমূখ।

উদ্বোধনী সভায় বক্তরা বলেন প্রাচীনকালে ঠিক যে সময় থেকে সমাজে নারী পুরুষ বিভাজন ও ব্যক্তি সম্পত্তির উদ্ভব ঘটেছে, তখন থেকেই পুরুষের আধিপত্য বেড়ে চলেছে। ১৯১০ সালে নারীর কাজের অধিকার, বৃত্তিমূলক প্রশিক্ষণ এবং কাজের বৈষম্যের অবসানের লক্ষে ডেনমার্কেও কোপেন হেগেনে আন্তর্জাতিক নারী সম্মেলন পালিত হয়। নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ দিনটি আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালন করছে।

আজকে নারী পুরুষ সমান সমান বা সংবিধানে যতই নারী পুরুষের সমান অধিকার স্বীকৃত হোক না কেন, কোথাও কোথাও আজও নারীদের অবহেলিত ও অমর্যাদাকর জীবন যাপন করতে হচ্ছে। রাজনীতি, সামাজিক, অর্থনীতি সমস্ত জায়গায় আজ নারীরা সাফল্য অর্জন করলেও আজকের দিনেও কন্যাভ্রণ হত্যা চলছে। আজও নারী সেই মর্যাদাকর জীবন যাপন ও বৈষম্যের অবসান নিশ্চিত করতে পারে নাই। পরিশেষে বক্তরা রাষ্ট্রের প্রতি নারীদের কর্মক্ষেত্রসহ সকল জায়গায় মর্যাদা ও বৈষম্যের অবসান নিশ্চিত করণের জোর দাবী জানান।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25