ঐতিহাসিক ৭ই মার্চ বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আলফাডাঙ্গায় উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
ঐতিহাসিক ৭ই মার্চ বর্নাঢ্য

আরিফুজ্জামান চাকলাদার আপেল

যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। যার জন্ম না হলে আমরা বাঙ্গালি জাতি হিসাবে স্বীকৃতি পেতাম না। যার জীবন বাজি রেখে লাহোরে কারাগার থেকে পাকিস্তান সরকারকে বলে ছিল আমাকে হত্যা করা হলে আমার লাশটা যেন বাঙ্গালী জাতির কাছে পৌঁচ্ছে দিয়া হয় ।

বাঙ্গালী জাতির মহান স্থাপতি, বাঙ্গালি জাতির পিতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেসকোর্স ময়দানে ৭ মার্চের ভাষনে বাঙ্গালি জাতিকে মুক্তিযুদ্ধে অংশ গ্রহনের জন্য অনুপ্রানিত করে ছিলেন। ভাষনের অংশ বিশেষ (আমি যদি হুকুম দিবার না পারি তোমাদের যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা কর ) যার ফলশ্রুতিতে ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে এ দেশের স্বাধিনতা অর্জিত হয়েছে। সেই অগ্নি ঝরা ৭ই মার্চকে স্মরনীয় করে রাখতে সারা দেশে সরকারের বিভিন্ন কর্মসূচির অংশ হিসাবে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,বাংলাদেশ আওয়ামীলীগ আলফাডাঙ্গা উপজেলা শাখা ও সহযোগী সংগঠন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বঙ্গবন্ধুর ভাষন প্রচার, জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা নির্বাহী অফিসার ডঃ তৌফিক এলাহির নেতৃত্ব শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মেরাথন দৌড় অনুষ্ঠিত হয়। মেরাথন দৌড় উপজেলা থেকে শুরু হয়ে পৌর সভার বিভিন্ন সড়ক পরিভ্রমন করে উপজেলা পরিষদ চত্তরে এসে শেষ হয়। মেরাথন দৌড়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্বতঃস্ফুত ভাবে অংশ গ্রহন করে।

এছাড়া সন্ধ্যায় প্রশাসনের পক্ষ থেকে আলফাডাঙ্গা সরকারি এ জেড পাইলট উচ্চ বিদ্যালয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25