শিরোনাম:

এবার আইসক্রিমে মিলল করোনা, আতঙ্ক!

মারওয়া বিনতে আলম
  • আপডেটের সময় : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
এবার আইসক্রিমে মিলল করোনা

বিভিন্ন প্রাণীর দেহে শনাক্তের পর এবার আইসক্রিমে মিলেছে করোনা ভাইরাস। এমন খবর মিলেছে উত্তর চীনে। এ ঘটনায় যেসব আইসক্রিমগুলিতে ভাইরাসের সন্ধান পাওয়া গেছে, সেগুলি বাজেয়াপ্ত করেছে চীনা প্রশাসন।

জানা যায়, তিয়ানঝিন মিউনিসিপ্যালিটি এলাকায় আপাতত সেই সব ক্রেতাদের হোম কোয়ারেন্টাইনে রাখার কথা বলা হয়েছে, যারা এই আইসক্রিম খেয়েছিলেন। তিয়ানঝিনের একটি স্থানীয় সংস্থা এই আইসক্রিম তৈরি করেছিল।
সংস্থার কারখানা অস্থায়ী ভাবে বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ওই সংস্থার তৈরি আইসক্রিমের তিনটি নমুনা পরীক্ষার জন্য পাঠান হয়েছিল। পরীক্ষায় দেখা গিয়েছে, তিনটিতেই রয়েছে করোনা ভাইরাস।

সূত্রের খবর, সংস্থা একাধিক দেশ থেকে আমদানি করা কাঁচামাল ব্যবহার করে আইসক্রিম তৈরি করত। তার মধ্যে রয়েছে মিল্ক পাউডার, যা আনা হত নিউজিল্যান্ড থেকে। এছাড়া অন্য একটি কাঁচামাল আনা হত ইউক্রেন থেকে। এর থেকেই আইসক্রিমে করোনা ভাইরাস এসে থাকতে বলে জানিয়েছে ওই সংস্থা।
এই খবর আসার পর কারখানার ১৬০০ কর্মীকে কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও তাদের মধ্যে ৭০০ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের রিপোর্টের ফলের জন্য অপেক্ষা করছে সংস্থা।
বিশেষজ্ঞরা অবশ্য বলছেন, এতে চিন্তার কোনও কারণ নেই। হতে পারে কোনও আক্রান্ত ব্যক্তির থেকে এই ভাইরাস ঢুকে পড়েছে আইসক্রিমে। তবে এটাই প্রথম নয়, এর আগেও খাবারে করোনা সংক্রমণ ধরা পড়েছে। একাধিক প্যাকেটজাত দ্রব্যে এই ভাইরাসের উপস্থিতি পেয়েছেন বিজ্ঞানীরা।
সূত্রঃসময় নিউজ

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25