শিরোনাম:
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আয়োজন করলো “পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক প্রশিক্ষন” গ্যাস সিলিন্ডার লিক হয়ে ১০টি বসত ঘর ও দেড়কোটি টাকার ক্ষয়ক্ষতি ঠাকুরগাঁও-রুহিয়া সড়কে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু চরফ্যাশনের শশীভূষণ থানায় জিডি করায় অতর্কিত হামলা, আহত-০৩ বালিয়াডাঙ্গীতে ঋণের চাপে ব্যবসায়ী আত্মহত্যা ঠাকুরগাঁও সদর উপজেলার বাজেট ঘোষণা ডিমলায় এলাকাবাসীর নিজ উদ্যোগে রাস্তা নির্মাণের শুভ উদ্বোধন প্রশাসনের প্রেস ব্রিফিং গৃহহীনদের মাঝে ঘর বিতরণ রংপুরে ষষ্ঠ শ্রেনীর মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে বিএনপি নেতা গ্রেফতার রাজাপুরে উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

ঈদ সমাচার

মোঃ হিরন খান
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
ঈদ সমাচার

আসছে ঈদ!
এই গীত গাইতে গাইতে ছোট বাচ্চারা ঘুমালেও চোখের পাতা মেলাতে পারছে না আজ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের বাবারা। প্রায় সর্বহারা এই শ্রেণী করোনার ভয়াল থাবায় আজ নিশ্ব।

সারা বিশ্বজুড়েই এই আকাল। সকাল থেকে বিকাল পর্যন্ত ঘুরেও জোগাড় হচ্ছেনা কোন কাজ। রাজ মিস্ত্রিরাও আজ বেকার। হকার কিংবা রিকশাওয়ালারাও কঠোর ভাবে পালন করছে লকডাউন।

এতে আপ-ডাউন হচ্ছে সকলের ইনকামের মাত্রা।
আর ভঙ্গ হচ্ছে সকল শ্রেণীর সুখনিদ্রা।
কিন্তু সম্পূর্ণ অনিদ্রায় ভুগছেন যারা, তারা হলেন সেই নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণী।

চাকরি হারাচ্ছেন চাকরানী।
হয়রানি হচ্ছে পিওন কিংবা কেরানি।
রাস্তার পাশের বিরিয়ানির দোকান গুলোও আগের মত চলে না।
ওঠেনা স্টক এক্সচেঞ্জে শেয়ারের দাম।
এরই নাম বহুমুখী সমস্যা।

সেই সমস্যায় জর্জরিত আজ নিম্ন ও মধ্যবিত্ত। আত্মসম্মানের কারণে এরা পারছেনা নিচে নামতে, পারছে না কারো কাছে সাহায্যের জন্য হাত পাততে। ঠিক এমনই সময় এদের সামনে এসে দাড়ালো পবিত্র ঈদুল ফিতর।

ঈদ সবসময় অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনলেও এবার তার আগমনের চিত্র সম্পূর্ণ উল্টো। সারাদেশে চলছে ঈদের আমেজ। কিন্তু নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের একজন বাবার মনে শুধুই হতাশা বিরাজ করছে। পারছেনা ছোট ছোট বাচ্চাদেরকে নতুন পোশাক কিনে দিতে। পারছে না বাসায় ভালো কিছু বাজার করতে। পারবেই বা কি করে?

গতবছর লকডাউন থেকে শুরু করে এ বছর পর্যন্ত যে কয় টা টাকা ছিল তা তো ফুরিয়ে গেছে অনেক আগেই। এখন তো পকেট সাহারা মরুভূমি। জীবনের এই পর্যায়ে এসে এমন একজন নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের বাবার দর্শন এটাই যে,
কেন আমাদের জীবনে বারবার ঈদ আসে………???

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x