ইছাপুরা বাজার রাস্তাটির বেহাল দশা

রনি আহম্মেদ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
ইছাপুরা বাজার রাস্তাটির

রূপগঞ্জে ঐতিহ্যবাহি ইছাপুরা বাজারের রাস্তাটির বেহাল দশা। দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় রাস্তায় খানাখন্দে ভরা ও ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। তাই চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত পথচারী ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। বাজারের মুক্তিযুদ্ধা মার্কেট হইতে ইছাপুরা হাইস্কুল পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তার পুরটাই খারাপ ।
স্থানীয়রা জানান, ইছাপুরা বাজার রূপগঞ্জের একটি ঔতিহ্যবাহি বাজার, স্থানীয় গ্রাম মহল্লার লোকজন ছারাও পাশবর্তী ঢাকার ক্ষিলখেত থানার ডুমনি, পাতিরা, মস্তুল সহ নানা এলাকার লোকজন বাজার করতে আসেন এখানে। সপ্তাহে শুক্রবার ও সোমবার দুইদিন হাট বসে এখানে। কিন্তু বর্তমানে এই বাজারের ঘা গেসে পূর্বাচল উপশহর হওয়ার কারনে প্রতিদিন নানা যানবাহন চলাচল করে এই রাস্তাটি দিয়ে ফলে ভারী যানবাহন চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচ, সুরকি, ইট উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে এবং জমাট বাদে কাদার। এতে যানবাহন দুর্ঘটনায় কবলিত হয়। বিশেষ করে ইছাপুরা স্কুল ও কলেজের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন যাতায়াতের অন্যতম রাস্তা এটি।
এ রাস্তায় চলাচলরত সিএনজি ড্রাইভার রুস্তম বলেন, রাস্তার বেহাল দশায় সিএনজি নিয়ে চলাচল করতে খুবই অসুবিধা হয়, যাত্রীরা আরামে বসতে পারে না এবং একসিডেন্ট হওয়ার আতঙ্কে অনেক যাত্রী গাড়িতেই উঠতে চায় না।
এ ব্যাপারে অত্র ইছাপুরা বাজার কমিটির সভাপতি জনাব রোমান মোল্লা’ বলেন, রূপগঞ্জের একটি ঔতিহ্যবাহি বাজার এটি এই বাজারে বিভিন্ন ভাবে ব্যবসা করে জিবিকা চালায় প্রায় কয়েকশ পরিবার। পূর্বাচল উপশহরের কারনে এই বাজারের যৌবন অনেকটাই ফুরিয়ে গেছে। তার উপর রাস্তাটির এই বেহাল দশার কারনে দুর অঞ্চলের লোকজন এখন আর সওদা করতে আসেনা এই বাজারে। বাজারের যৌবন পুনরুদ্ধারে জরুরি ভিত্তিতে রাস্তার সংস্কার করা প্রয়োজন।’

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x