নওগাঁ জেলার ২০ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১১ই নভেম্বর

মোঃ নাহিদ হাসান, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

দীর্ঘদিন পর আবারও ইউপি নির্বাচনের ফুল ফুটবে নওগাঁ জেলার ২০ টি ইউনিয়ন পরিষদে। এ দিকে গত ২৯ শে সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

এদিকে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, নওগাঁ জেলার ২০ টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নওগাঁ জেলার ২০টি ইউনিয়ন হচ্ছে- নওগাঁ সদর উপজেলা বক্তারপুর, বলিহার, বর্ষাইল, বোয়ালিয়া, শৈলগাছী, চন্ডিপুর, দুবলহাটি, হাপানিয়া, হাসাইগাড়ি, কীর্তিপুর, শিকারপুর, তিলকপুর, এবং রানীনগর উপজেলার বড়গাছা, একডালা, গোনা, কাশিমপুর, মিরাট, পারইল, কালিগ্রাম, এবং রানীনগর সদর ইউনিয়ন।

দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

বুধবার নির্বাচন ভবনে কমিশনের ৮৬তম সভা শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ ঘোষণা দেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব। আগামী সপ্তাহে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে অন্যান্য কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x