শিরোনাম:

আশাশুনির কুল্যায় পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাই বোনদের বিরোধ মিমাংসা করলেন ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১ নভেম্বর, ২০২০
মীমাংসা

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুল্যায় পৈত্রিক সম্পত্তি বোনদের ফাঁকি দিয়ে ভাইয়েরা পিতাকে ভূল বুঝিয়ে লিখে নেওয়াকে কেন্দ্র করে দুই ভাইয়ের সাথে বোনদের চলা বিরোধ মিমাংসা করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী।

রবিবার ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে আপোষ মীমাংসার মাধ্যমে পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাইদের সাথে বোনদের চলা বিরোধ মিটাতে সক্ষম হয়েছেন তিনি। ইউনিয়নের গুনাকরকাটি গ্রামের নুর ইসলামের স্ত্রী নার্গিস বেগম, তার বোন রওশানার বেগম ও তার অপর মৃত বোনের ওয়ারেশদের সাথে তাদের আপন দুই ভাই কুল্যা গ্রামের হোসেন আলী সরদারের ছেলে আইয়ূব আলী সরদার ও তার ভাই বাবুল সরদারের মধ্যে পৈত্রিক সম্পত্তি ফাঁকি দিয়ে লিখে নেওয়া নিয়ে বিরোধ চলে আসছিলো। বিষয়টি নিয়ে গত ১৪ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে আবেদনকারী দুই বোন তাদের দুইভাইকে প্রতিবাদী করে পৃথক পৃথক অভিযোগ করেন।

অভিযোগে তাদের ভাইয়েরা পিতাকে ভূল বুঝিয়ে গত ২৭ জুলাই’২০২০ তারিখে তিন বোনের অংশ ফাঁকি দিয়ে ৬৮ শতক জমি লিখে নেন বলে তারা জানান। বিষয়টি আমলে নিয়ে গ্রাম আদালত প্রধান ও ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী উভয় পক্ষকে নিয়ে আদালত পরিচালনা করেন এবং আবেদনকারী পক্ষের ও প্রতিবাদী পক্ষের প্রতিনিধি নির্বাচন করেন। উভয় পক্ষের শুনানী শেষে আদালত রবিবার বোনদেও অংশ হিসাবে জমি বাবদ দুই বোনকে ৪০ হাজার টাকা করে ও অপর মৃত বোনের ওয়ারেশদেরেক ৪০ হাজার টাকা তাদের দুই ভাইকে দেওয়ার সিদ্ধান্ত প্রদান করেন।

এসময় উভয় পক্ষ রায় মেনে নিয়ে নগত ১ লক্ষ ২০ হাজার টাকা দুই বোন ও মৃত বোনের ওয়ারেশদের হাতে দুই ভাই তুলে দিয়ে বিবাদ মিমাংসা করে নেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x