আলফু’র চিকিৎসার খরচ বহন করেছে “আম বাগান স্পোর্টিং ক্লাব”

রাকিব হাসান রোশান, পাবনা
  • আপডেটের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১

পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের কাতুলী গ্রামের আলফু’র,চিকিৎসার খরচ বহন করেছে “আম বাগান স্পোর্টিং ক্লাব”।

গত ২২ মে ২০২১,আম গাছ থেকে পড়ে গিয়ে আলফু’র হাতের জোড়ার স্থানে ভেঙে যায়।চাটমোহরে চিকিৎসা দেওয়া সম্ভব না হওয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।চিকিৎসা শেষে,তাকে ২১ দিনের বিশ্রাম ও নিয়মিত ওষুধ খাওয়ার আদেশ দেন চিকিৎসক।

আলফু’র বাবা (শারিরীক প্রতিবন্ধী) হওয়ায় বাড়ির সামনে ছোট্ট একটি চা স্টল চালায়।সেখান থেকে যা ইনকাম হয়,তা দিয়ে কোনোমতে সংসার চলে। আলফু’র চিকিৎসা বাবদ খরচ হয় ১৫০০ টাকা। তাৎক্ষণিকভাবে,টিউশনি করে জমানো টাকা দিয়ে খরচ বহন ও চিকিৎসা প্রদানের ব্যবস্থা করে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক শিক্ষার্থী।

পরদিন,আলফু’র বাবা-মা ওই শিক্ষার্থীর খরচের টাকা পরিশোধ করতে অন্যের থেকে ধার করে নিয়ে ৫০০ টাকা দিতে চায়,আর বাকি টাকা পড়ে দিবে বলে জানায়। ওই শিক্ষার্থী বুঝতে পারে,টাকা ধার করে নিয়ে এসে পরিশোধ করার চেষ্টা করছে,আলফু’র বাবা-মা। এটা বুঝতে পেরে টাকা না নেওয়ার কথা জানিয়ে দেয় সে।তাদের পিতা- মাতাকে জানায় ওই টাকা দিয়ে যেন আগে আলফু’র চিকিৎসা করানো হয়,তাকে পড়ে দিলেও হবে।

আলফু’র চিকিৎসার কথা জানিয়ে,”আম বাগান স্পোর্টিং ক্লাব’কে” অবগত করে ওই শিক্ষার্থী।আম বাগান স্পোর্টিং ক্লাবের সদস্য মাহবুব আলম জানার পরেই,আলফু’র চিকিৎসা বাবদ যে টাকা খরচ হয়েছে তার দায়িত্ব নেয়।ওই দিন রাতেই, টিউশনির টাকা জমিয়ে আলফু’র চিকিৎসা খরচ বহন করা শিক্ষার্থীর ১৫০০ টাকা পরিশোধ করে দেন,”আমবাগান স্পোর্টিং ক্লাব”।আলফু’র বাব-মা কে টেনশন মুক্ত করেন।

আলফু’র বাবা-মা এই খবর পেয়ে,অনেক খুশি ও আবেগ আপ্লূত হয়।ওই শিক্ষার্থী ও আম বাগান স্পোর্টিং ক্লাবের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও প্রাণ ভরে দোয়া করেন।

আম বাগান স্পোর্টিং ক্লাবের সদস্য মাহবুব আলম জানান,”আমি জানার পরেই,আলফু’র চিকিৎসা বাবদ খরচ ওই শিক্ষার্থী কে পরিশোধ করি,এবং আলফু’র বাবা-মা কে টেনশন না করে আলফু’র চিকিৎসা করাতে বলি।আলহামদুলিল্লাহ আলফু আজ পুরোপুরি সুস্থ হয়েছে। এটা শুনে খুবই আনন্দিত ও খুশি হয়েছি আমি সহ “আম বাগান স্পোর্টিং ক্লাবের” সদস্যবৃন্দরা। আমরা আমাদের ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।সকলে আমাদের জন্য দোয়া করবেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x