শিরোনাম:
WSBNEWS24 এর পক্ষ থেকে সকলকে পবিত্র রমজানের শুভেচ্ছা দেশে সর্বাত্মক লকডাউনে ১৩ নির্দেশনা মানতে হবে জলঢাকায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জীবনতরী পাঠশালা’র মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ পাবনা ইসলামিয়া কলেজের ৪তলা ভবন নির্মাণ কাজের উদ্বোধন পীরগঞ্জে কৃষি যন্ত্র ও বিনামূল্যে সার বিতরণ ডিমলায় আর্থিকভাবে অসচ্ছল থাকায় মেডিকেল কলেজে ভর্তি অনিশ্চিত হতদরিদ্র ভূপেন্দ্র অধিকারী’র পিরোজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন নান্না পোদ্দার ইন্তেকাল করেছেন নীলফামারীতে “বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন” এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ডিমলায় সোলার প্যানেলের করোনা সামগ্রী বিতারণ নিঃস্বার্থ উন্নয়ন ও মাদকমুক্তের লক্ষে কাজ করছেন-ইউপি মেম্বার হুমায়ুন কবির

আইনি লড়াইয়ে জিতলো তৌফিক শপথ আগামীকাল

গাইবান্ধা মোঃ আবু নোমান
  • আপডেটের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
আইনি লড়াইয়ে জিতলো তৌফিক

-২০১৬ সালের ৩১ অক্টোবর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৩ নং কামারদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।সেই নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে জয়লাভ করেন মো. তৌফিকুল ইসলাম। নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে ভোট কারচুপিসহ বিভিন্ন অভিযোগ আনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরিফুল ইসলাম রতন।তার অভিযোগের ভিত্তিতে তৌফিক বিজয়ী হলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপণ জারী না করায় তৌফিককে শপথ থেকে বিরত রাখে জেলা প্রশাসক।

প্রজ্ঞাপণ ও তাকে শপথ না করানোতে ২০১৭ সালে তৌফিকুল ইসলাম হাইকোর্টে রিট দায়ের করেন।ওই রিটের শুনানি নিয়ে ২০১৭ সালের ২৯ অক্টোবর তৌফিকুল ইসলামের নামে গেজেট প্রকাশ ও তার শপথের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে রায় দেন হাইকোর্ট।

পরে সেই রায়ের বিরুদ্ধে আপিলে আবেদন করেন তৌফিকুল ইসলামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরীফুল ইসলাম। কিন্তু আপিল বিভাগ তার আবেদনটি খারিজ করে দেন। ফলে হাইকোর্টের রায় বহাল থেকে যায়।এদিকে ২০১৮ সালের ৩ জুলাই নির্বাচন কমিশন তৌফিকুল ইসলামকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে এবং গাইবান্ধার জেলা প্রশাসককে শপথ পড়াতে নির্দেশ দেন।এরপর ২০২০ সালের ২৫০ নং রিট কনটেপ্ট,নির্বাচন কমিশন ও হাইকোর্টের নির্দেশনার ভিত্তিতে আগামীকাল মঙ্গলবার(০৯ই মার্চ) বিকাল ০৪ ঘটিকায় তৌফিক’কে শপথ পাঠ করাবেন গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন।

রবিবার(০৭-মার্চ) গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন স্বাক্ষরিত এক স্বারক পত্র থেকে তৌফিক’কে শপথ বাক্য পাঠ করানোর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।জানা গেছে শপথ গ্রহণের দিন থেকে আগামী ০৫ বছর অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করবেন তৌফিক।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25