শিরোনাম:
ত্যাগী ও পরীক্ষিত নেতাদের হাতে নৌকার প্রতীক দিবে;ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে গৃহবধূ গলায় ফাঁস নিয়ে আত্যহত্যা বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ সৈয়দপুরে নির্বাচন উপলক্ষে ইভিএম ভোট প্রদান পদ্ধতি ও ‘মক ভোটিং’ অনুষ্ঠিত গাংনীর গাড়াবাড়ীয়া বসত বাড়ীতে আগুনঃ ফেনী-পশুরামের মেয়র ও কাউন্সিলররা শপথ নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ঢাকা ২০২১ উদ্বোধন করেন পংকজ নাথ এমপি মেহেরপুরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে নাম বাদ যাওয়ায় শোকে মৃত্যু ডিমলায় আওয়ামীলীগের কর্মী সভা সৈয়দপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসারগণের সাথে মত বিনিময় সভা

অমর একুশে ফেব্রুয়ারী-মাহদী জাকির

মাহদি জাকির
  • আপডেটের সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
অমর একুশে ফেব্রুয়ারী-মাহদী জাকির

২১ ফেব্রুয়ারি বাংলাদেশের মানুষের কাছে এক গৌরবোজ্জ্বল দিন। যে দিনে আমাদের মাতৃভাষা বাংলার জন্য রক্ত দিয়েছিল রফিক,জব্বার,শফিক,সালাম,বরকত সহ অনেকেই। এই দিনটি আমাদের কাছে শহীদ দিবস হিসেবেও পরিচিত।

এছাড়া ২০১০ সাল থেকে জাতিসংঘ এর নেয়া সিদ্ধান্ত মোতাবেক সারাবিশ্বে একুশে ফেব্রুয়ারিকেআন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন হয়ে আসছে। এই দিনটি বাংলাদেশে একটি জাতীয় দিবস।

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারিতে বাংলাকে তৎকালীন পূর্ব পাকিস্তানের রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলন করে ছাত্ররা। সেই মিছিলে পুলিশের গুলিবর্ষণের ফলে শহীদ হন বেশ কয়েকজন তরুণ। সারা বিশ্বে আমরাই একমাত্র জাতি যারা মাতৃভাষায় কথা বলার অধিকার আদায়ের জন্য রক্ত দিয়েছে। তাই গোটা বিশ্বেই স্বীকৃতি পেয়েছে এই দিনটি।

প্রতিবছর একুশে ফেব্রুয়ারি যথাযোগ্য মর্যাদার সাথে বাংলাদেশে পালন করা হয় মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণের পাশাপাশি আমাদের আবেগ অনুভূতি আর শ্রদ্ধার কথা জানাই সোশ্যাল মিডিয়ায়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25