শিরোনাম:
হাটহাজারীতে ইউপি নির্বাচনে নৌকার ৮ জন ও স্বতন্ত্র ৫ জন বিজয়ী চাটমোহরে ইউপি নির্বাচনে আ’লীগের ৭, স্বতন্ত্র ৪ চেয়ারম্যান নির্বাচিত হাতীবান্ধার সানিয়াজানে রাস্তা নির্মাণে নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন’র আর্থিক সহায়তা প্রদান ঝালকাঠিতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরীমো. কুতুবপুর ইউপি নির্বাচনে সেলিম রেজা বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত। সুন্দরগঞ্জে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই সিরাজগঞ্জে ভোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে আহত ২ সাংবাদিক গোটা দেশের মানুষ জান মালের নিরাপত্তা সহ সুখে শান্তিতে বসবাস করতেছেন-বজলুল হক হারুন এমপি বোয়ালমারীতে মাদ্রাসার ছাত্রদের উপর হামলা, থানায় অভিযোগ

অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ

খেলা ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ

সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্য আর মুস্তাফিজুর রহমানের জাদুকরি বোলিংয়ে ওমানকে ২৬ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ। ব্যাট হাতে ৪২ রানের ইনিংসের পর বল হাতে ৩ উইকেট তুলে নিয়েছেন এই টাইগার তারকা।

ইতোমধ্যে গ্রুপ ‘বি’ থেকে টানা দুই ম্যাচ জিতে মূল পর্বে খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে স্কটল্যান্ড। একটি করে ম্যাচ জিতে দুই ও তিন নম্বরে রয়েছে যথাক্রমে ওমান ও বাংলাদেশ। মাঝারি পুঁজি নিয়ে খেলতে নেমে নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসেই উইকেটের দেখা পেলেন মুস্তাফিজুর রহমান।

দুর্দান্ত এক ডেলিভারিতে আকিব ইলিয়াসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন বাঁহাতি এই পেসার। যদিও ২ রান করা জতিনদার সিংহের একটি ক্যাচ স্লিপে দাঁড়িয়ে হাত ফসকেছেন মুস্তাফিজ। এই পেসারের ওভারেই জতিনদারের আরেকটি ক্যাচ ছেড়েছেন মাহমুদউল্লাহ।

যদিও সেই ওভারেই ১৮ বলে ২১ রান করা ক্যাশাপ প্রজাপতিকে আউট করে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান মুস্তাফিজ। ১৬ বলে ১২ রান করা জিশান মাকসুদকে ফিরিয়েছেন শেখ মেহেদী। ওমানের এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে দারুণ এক ক্যাচে সাজঘরে ফেরান মুস্তাফিজ।

একপ্রান্ত আগলে রাখা জতিনদার সিংকে আউট করেছেন সাকিব। এই টাইগার স্পিনারের বল ডিপ স্কয়ারে উড়িয়ে মেরেছিলেন জতিনদার। সেই ক্যাচ অনায়াসে লুফে নিয়েছেন লিটন। এরপর আর ঘুড়ে দাঁড়াতে পারেনি ওমান। দ্রুত তারা আরও বেশ কয়েকটি উইকেট হারিয়েছে।

সন্দীপ গাউদ কভার দিয়ে উড়িয়ে মারতে গিয়ে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়েছেন। সাকিব নিজের শেষ ওভার করতে এসে ফিরিয়েছেন আয়ান খান (৯) ও নাসিম খুশিকে (৪)। নিজের তৃতীয় ওভারে কালিমউল্লাহকে নিজের তৃতীয় শিকার বানান মুস্তাফিজ। একই ওভারে ফায়াজ বাটকেও সাজঘরে পাঠান তিনি। তাদের সংগ্রহ থামে ৯ উইকেট হারিয়ে ১২৭ রানে।

এর আগে এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সৌম্য সরকারের পরিবর্তে এই ম্যাচে খেলছেন নাইম শেখ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নড়বরে ছিলেন লিটন দাস ও নাইম শেখ। এদের কেউই শুরুতে হাত খুলে খেলতে পারেননি।

ব্যক্তিগত ৪ রানে লিটন বিলাল খানের বলে ডিপ স্কয়ারে জীবন পান। অবশ্য এরপর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। পরের বলেই ৬ রান করে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন তিনি। বাংলাদেশের ইনিংসের প্রথম বাউন্ডারিটি আসে চতুর্থ ওভারের তৃতীয় বলে। কালিমউল্লাহকে পয়েন্টে কাট করে এই চারের মার মারের বাঁহাতি এই টাইগার ওপেনার।

সাকিব আল হাসান নিয়মিত ওয়ান ডাউনে ব্যাট করলেও এই ম্যাচে তিন নম্বরে খেলানো হয়েছিল শেখ মেহেদীকে। যদিও নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তাকে রানের খাতা খোলার আগেই ফিরতি ক্যাচে আউট করেছেন ফায়াজ বাট। ব্যক্তিগত ১৮ রানে ফায়াজের বলে সীমানার কাছে জীবন পেয়েছেন নাইম।

সময়ের সঙ্গে সঙ্গে দুজনই হাত খুলে খেলেছেন। দুজনেই হাফ সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। যদিও ৩০ বলে ৪২ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন সাকিব। অভিজ্ঞ এই ব্যাটসম্যান ফিরলেও ৪২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন নাইম। নুরুল হাসান সোহান ৩ বলে ৩ রান করে ফিরে যান জিসান মাকসুদের বলে সীমানায় ক্যাচ দিয়ে।

উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়েছেন আফিফ হোসেনও। তিনি ব্যক্তিগত ১ রানে কলিমউল্লাহর শিকার হয়েছেন। এরপর ধৈর্য্য হারিয়েছেন নাইমও। তিনি ৫০ বলে কলিমউল্লাহর দ্বিতীয় শিকার হয়েছেন।

মুশফিকুর রহিম ৮ নম্বরে নেমে সুবিধা করতে পারেননি। তিনি মাত্র ৫ বলে ৮ রান করে ফায়াজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। ঠিক পরের বলেই অহেতুক বড় শট খেলতে গিয়ে জতিনদর সিংয়ের হাতে। ১০ বলে ১৭ রান করে শেষ ওভারে বোল্ড হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ১৫৩/১০ (২০ ওভার) (নাইম ৬৪, সাকিব ৪২, মাহমুদউল্লাহ ১৭, মুশফিক ৬; কালিমউল্লাহ ২/৩০, ফায়াজ ৩/৩০, বিলাল ৩/১৮)

ওমান- ৯০/৪ (১৩ ওভার) (জতিনদার ৪০, প্রজাপতি ২১, মাকসুদ ১২; মুস্তাফিজ ৪/২৪, সাকিব ৩/২৮ সাইফউদ্দিন ১/১৬) সুত্রঃ ক্রিকফেঞ্জি

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x